খুলনা, বাংলাদেশ | ১৩ আশ্বিন, ১৪৩১ | ২৮ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০
  হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত, নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠীটি
  ছাত্র আন্দোলনে ১৫৮১ জন নিহত হয়েছেন : স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি
  পাবনায় পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু
  জয়পুরহাটে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

গেজেট ডেস্ক

দুই দিনের সফর শেষে নয়াদিল্লি থেকে ঢাকায় ফিরেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২২ জুন) রাত ৮টা ২৫ মিনিটের দিকে সরকারপ্রধান ও তার সফরসঙ্গীদের বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটটি হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে বাংলাদেশ সময় সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীদের নিয়ে বাংলাদেশ বিমানের ফ্লাইটটি নয়াদিল্লির পালাম বিমানবন্দর ত্যাগ করে। ওই সময় ভারতের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন প্রতিমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শ্রী কীর্তিবর্ধন সিং এবং ভারতে বাংলাদেশের হাইকমিশনার মো. মুস্তাফিজুর রহমান বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

শুক্রবার (২১ জুন) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে দুই দিনের সফরে নয়াদিল্লিতে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন স্থানীয় সময় বিকেল সোয়া ৪টার দিকে সরকারপ্রধান ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমানটি নয়াদিল্লির পালাম বিমানবন্দরে অবতরণ করে। পরে সেখানে সরকারপ্রধানকে লাল-গালিচা সংবর্ধনা দেয়া হয়।

একই দিন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্করের সঙ্গেও বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার সন্ধ্যায় নয়াদিল্লির তাজ প্যালেস হোটেলে ওই বৈঠক অনুষ্ঠিত হয়। আধা ঘণ্টাব্যাপী ওই বৈঠকে দু’দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন তারা। বৈঠকে অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানসহ বাংলাদেশ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর শুক্রবার সন্ধ্যায় দেশটির শীর্ষ ব্যবসায়িক প্রতিনিধিদলের সঙ্গেও বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় সফররত বাংলাদেশের ব্যবসায়িক প্রতিনিধিদলের সদস্যরা উপস্থিত ছিলেন।

সফরের দ্বিতীয় দিনে শনিবার দিল্লির হায়দরাবাদ হাউসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টার দিকে ওই বৈঠকের পর বাংলাদেশ-ভারতের মধ্যে ১০টি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। যার মধ্যে ৩টি সমঝোতা নবায়ন করা হয়েছে।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!